Friday, July 30, 2021
HomeEDITOR PICKSরাজ্যপালের হস্তক্ষেপে ক্ষুদ্ধ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়

রাজ্যপালের হস্তক্ষেপে ক্ষুদ্ধ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা : বিধানসভায় রাজ্যপালের হস্তক্ষেপে ক্ষুদ্ধ স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আর এই ক্ষোভের কথা সরাসরি লোকসভার স্পিকার ওম বিড়লাকে জানিয়েছেন বিমান বাবু, এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।তিনি অভিযোগ করেছেন, একজন রাজ্যপাল কীভাবে বিধানসভায় সর্বসম্মতিতে পাশ হওয়া বিল সই না করে বারবার ফেরত পাঠাচ্ছেন?

স্পিকার জানিয়েছেন, ‘বিধানসভার অভ্যন্তরীণ প্রশাসনে হস্তক্ষেপ করার চেষ্টা করছেন রাজ্যপাল। বিধানসভা রাজ্যপালের এক্তিয়ার নয়, অধ্যক্ষের এক্তিয়ার। কোনও বিল পাস করে পাঠানো হলেও অনুমতি মিলছে না। সই না করে বিল ফেরত পাঠাচ্ছেন রাজ্যপাল।’ বিলে কোনও ত্রুটি না থাকলেও কেন এই ধরনের আচরণ করছেন তার সদুত্তর নেই স্পিকারের কাছে।

বিমান বাবু জানিয়েছেন, এর ফলে রাজ্যের বহু গুরুত্বপূর্ণ বিল আইনে প্রণয়ন করতে বাধা সৃষ্টি হচ্ছে। রাজ্যপাল জগদীপ ধনকড়ের এই আচরণ খুবই দুর্ভাগ্যজনক বলেও মন্তব্য করেছেন স্পিকার। রাজ্যের সঙ্গে সংঘাতে বারবার জড়িয়ে পড়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। নিজেকে সংবিধানের রক্ষাকর্তা বলে বারবার রাজ্যের নানা ভূমিকায় সমালোচনা করেছেন, আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রীকে। ফের একবার বিধানসভার স্পিকারের বিরাগভাজন হলেন রাজ্যপাল।

Most Popular