Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKSনিউটাউনে নিহত গ্য়াংস্টারদের সঙ্গে কি পাকিস্তানের যোগ ছিল?

নিউটাউনে নিহত গ্য়াংস্টারদের সঙ্গে কি পাকিস্তানের যোগ ছিল?

নিজস্ব সংবাদদাতা : নিউটাউনে সুখবৃষ্টি আবাসনে পাঁচতলার একটি ফ্ল্যাটে লুকিয়ে থাকা দুই দুষ্কৃতীকে ধরতে অভিযান চালায় রাজ্য পুলিশের এসটিএফ। হাড় হিম করা এনকাউন্টারে পঞ্জাবের দুই কুখ্যাত গ্যাংস্টার জয়পাল ভুল্লার এবং যশপ্রীত সিং খাড়ারের মৃত্যু হয়।

জয়পাল ভুল্লারের পাকযোগ বুধবারই নিশ্চিত করেছে পাঞ্জাব পুলিস। ড্রাগ ব়্যাকেট চালানোয় পাকিস্তানের সঙ্গে তার লিঙ্ক ছিল। এমনকি পাকিস্তানে যাতায়াত করত তার গ্যাং মেম্বাররাও। এবার পাকিস্তানের ব্যাগ উদ্ধার হওয়ায়, পুলিসের সেই দাবি আরও পোক্ত হল। তবে এখন প্রশ্ন, জয়পাল ভুল্লার নিজে পাকিস্তানে গিয়েছিলেন? নাকি সীমান্তের ওপাড় থেকে কেউ এসে তাঁর কাছে এই ব্যাগ পৌঁছে দিয়েছিল?

সেই তদন্তই শুরু করেছেন গোয়েন্দারা। ড্রাগ ব্যবসার পাশাপাশি সন্ত্রাসবাদী কাজের সঙ্গেও জয়পাল যুক্ত ছিল কিনা। কোনও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে জয়পাল ও তার গ্যাংয়ের যোগ ছিল কিনা, তদন্ত করছেন গোয়েন্দারা। পুলিশ সূত্রে খবর, মৃত দু’জনেই কুখ্যাত গ্যাংস্টার , ৪০টিরও বেশি মামলায় তাদের খুঁজছিল পুলিশ।

ঘটনাস্থল থেকে ৫টি অত্যাধুনিক অটোমেটিক পিস্তল, ৮৯ রাউন্ড গুলি, ৭ লক্ষ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, ভরত কুমার নামে লুধিয়ানায় ধৃত এক ব্যবসায়ীর মাধ্যমেই পঞ্জাব থেকে কলকাতায় এসেছিল জয়পাল ও যশপ্রীত। পুলিশ সূত্রে খবর, ‘সুমিত কুমার’-এর নামে ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়েছিল। প্রশ্ন উঠছে, কে এই সুমিত কুমার?

ভুয়ো নাম-পরিচয় ব্যবহার করেই কি ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়েছিল, নাকি এর পিছনে আরও কোনও মাথা রয়েছে? এ সবই তদন্ত করে দেখছে পুলিশ। প্রাথমিক তদন্তে উঠে এসেছে, বাড়ি কেনা-ভাড়া নেওয়ার একটি ওয়েবসাইটের মাধ্যমে ওই ফ্ল্যাটের খোঁজ পায় দুই দুষ্কৃতী।

দু’জন দালালের সঙ্গে তারা যোগাযোগ করে। দুই দালালই ফ্ল্যাট ভাড়ার ব্যবস্থা করে দেয়। ​নিহতদের সঙ্গে মিলেছে আন্তর্জাতিক মাদক-চোরাচালান চক্রের যোগও। পুলিশ সূত্রে খবর, পাক সীমান্ত দিয়ে ভারতের বিভিন্ন রাজ্যে মাদক পাচার করত তারা।

Most Popular