Wednesday, June 23, 2021
HomeEDITOR PICKS'ঘর ওয়াপসি' করতে চলেছেন সপুত্র মুকুল রায়?

‘ঘর ওয়াপসি’ করতে চলেছেন সপুত্র মুকুল রায়?

নিজস্ব সংবাদদাতা : গত কয়েকদিন ধরেই মুকুল রায় বিজেপি-র থেকে দূরত্ব বাড়াচ্ছিলেন। দলের বৈঠকেও যাননি। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে ভোটে দাঁড়িয়েছিলেন বটে, কিন্তু ভোটের আগে এবং পরে তাঁকে কোনও সাংগঠনিক ভূমিকায় সে ভাবে দেখাও যায়নি।

পাশাপাশিই পাল্লা দিয়ে দূরত্ব কমছিল তৃণমূলের সঙ্গে। মমতা ভোটের আগে থেকে মুকুল সম্পর্কে প্রকাশ্যেই সহানুভূতিশীল থেকেছেন। মুকুলও প্রচারে নেমে মমতা-বিরোধী একটি শব্দও উচ্চারণ করেননি।

দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়ও জল্পনা উস্কে দিয়ে সম্প্রতি বলেছেন , ‘যাঁরা তৃণমূল ছাড়ার পরে বিজেপিতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছিলেন তাঁরা কট্টরবাদী। এই তালিকার মধ্যে পড়েন শুভেন্দু অধিকারী। কিন্তু মুকুল রায় কখনওই মমতা সম্পর্কে আপত্তিকর কিছু বলেননি। ‘

এবার সব জল্পনার অবসান ঘটিয়ে বিজেপি ছেড়ে ‘ঘর ওয়াপসি’ করতে চলেছেন মুকুল রায়। অন্তত তাঁর ঘনিষ্ঠ সূত্রের তেমনই দাবি। শেষমুহূর্তে কোনও নাটকীয় পট পরিবর্তন না ঘটলে শুক্রবারেই সপুত্র মুকুল যাচ্ছেন তৃণমূল ভবনে।

সেখানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের প্রথম সারির নেতাদের উপস্থিতিতে মুকুল এবং শুভ্রাংশুর রায়ে তৃণমূলে যোগ দেওয়ার কথা। সম্প্রতি বিজেপির বৈঠকে মুকুলের অনুপস্থিতি নিয়েও তীব্র জল্পনা তৈরি হয়।

দল বলছে, মুকুলবাবুকে খবর দেওয়া হয়েছিল। সর্বভারতীয় সহ সভাপতি বলছেন, তিনি কিছু জানেনই না। অনেকের মতে, এতেই স্পষ্ট মুকুল রায়ের সঙ্গে বিজেপির দূরত্ব তৈরি হয়ে গিয়েছে। তা ছাড়া মুকুলবাবুর অসুস্থ স্ত্রীকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাসপাতালে দেখতে যাওয়ার পরও নানান গুজব ডানা মেলেছিল বাংলার রাজনীতিতে।

সব মিলিয়ে জল্পনাকে কেন্দ্র করে বেড়ে ওঠা আলোচনা এবং সেই সংক্রান্ত ঘটনাপ্রবাহ এখন চলবে বলেই মনে করা হচ্ছে।

Most Popular