Saturday, March 6, 2021
Home কলকাতা অভিষেকের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

অভিষেকের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই

নিজস্ব সংবাদদাতা : প্রায় সওয়া এক ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষ। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরার সঙ্গে কথা বলে বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই আধিকারিকরা। কোন কোন প্রসঙ্গে জেরা হল, তারও হালকা ইঙ্গিত দিলেন তাঁরা। মুখ্যমন্ত্রী বেরোনোর চার মিনিটের মধ্যেই সিবিআই অফিসাররা প্রবেশ করলেন অভিষেকের বাড়িতে।

এদিন সাড়ে এগারোটা নাগাদ অভিষেকের বাড়িতে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মিনিট দশেকের মতো ভাইপো অভিষেকের বাড়িতে ছিলেন তিনি। মনে করা হচ্ছে, অভিষেক ও তাঁর স্ত্রীর মনোবল বাড়াতেই মুখ্যমন্ত্রী দেখা করতে গিয়েছিলেন। কয়লা পাচার কাণ্ডে রাজ্যজুড়ে তল্লাশি চালাচ্ছে সিবিআই।

এই মামলায় তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা এবং তাঁর বোন মেনকা গম্ভীরের ব্যাংক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য খতিয়ে দেখতে চান তদন্তকারী আধিকারিকরা। রবিবার অভিষেকের ‘শান্তিনিকেতনে’ রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নামে নোটিস নিয়ে যায় সিবিআই। কিন্তু সেসময় অভিষেক বা রুজিরা বাড়ি ছিলেন না।

সিবিআইয়ের তরফে জানানো হয়, দ্রুত নোটিসের জবাব দিতে হবে রুজিরাকে। তার জন্য নিজেদের ফোন নম্বরও অভিষেকের বাড়িতে রেখে এসেছেন সিবিআই আধিকারিকরা। তবে তাঁকে সিবিআই দপ্তরে তলব করা হয়নি। শুধু তাঁর সঙ্গে কথা বলতে চেয়েছেন গোয়েন্দারা।

সাক্ষী হিসেবে রুজিরার কাছে তাঁরা কিছু জানতে চান বলে সূত্রের খবর। নোটিস পাঠানো হয় মেনকা গম্ভীরকে।সোমবারই রুজিরা সিবিআই নোটিসের উত্তর দেন। তিনি চিঠিতে জানান যে মঙ্গলবার বেলা ১১ টা বিকেল ৩টের মধ্যে কেন্দ্রীয় তদন্তকারীদের মুখোমুখি হতে প্রস্তুত। সেই মতো শান্তিনিকেতনে পৌঁছে যান গোয়েন্দারা।

সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের জন্য তৈরি করা হয়েছে ৮ পাতার প্রশ্ন তালিকা। জানতে চাওয়া হয় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের নাগরিকত্ব নিয়ে। তাঁর কটি পাসপোর্ট রয়েছে, অভিষেক-পত্নী কোনও রেজিস্টার্ড সংস্থার সঙ্গে যুক্ত কিনা, কোনও সংস্থার পদাধিকারী কিনা তাও জানতে চাওয়া হয় বলে খবর সিবিআই সূত্রে।

মূলতঃ ব্যাঙ্ককের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য জানতে চাওয়া হয় রুজিরা বন্দ্যোপাধ্যায়ের কাছে। ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন সংক্রান্ত কপি দেখিয়ে অভিষেক-পত্নীকে জিজ্ঞাসাবাদ করেন ৮ সদস্যের তদন্তকারী দল । রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করে তাঁরা সন্তুষ্ট কিনা সে বিষয়ে এখনও কিছু জানায়নি সিবিআই।

সূত্রের খবর, এদিন দুপুরে নিজাম প্যালেসে একটি রিভিউ মিটিং রয়েছে সিবিআইয়ের। ওই বৈঠকের পর কী কী বিষয়ে জেরা করা হল এবং তার জবাব, রিপোর্ট আকারে দিল্লিতে পাঠাবেন তাঁরা।

Most Popular

সস্তার Laptop নিয়ে হাজির Jio

নিজস্ব সংবাদদাতা : মুশকিল আসানের আর এক নাম রিলায়েন্স জিও। টেলিকম দুনিয়ায় বিপ্লবের পর এবার ভারতীয়দের হাতে সস্তার ল্যাপটপ তুলে দেবে...

ভারতে ২২-কোটির ঘরে করোনা-টেস্ট

নিজস্ব সংবাদদাতা : ফের অস্বস্তি! করোনা-আক্রান্ত রোগীর সংখ্যা ফের বাড়ল ভারতে। বিগত ২৪ ঘন্টায় একধাক্কায় বেড়েছে ২,৯০৬ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা...

মোদির ব্রিগেড সভায় থাকতে পারেন মহাগুরু

নিজস্ব সংবাদদাতা : বিজেপির পাখির চোখ বাংলা। কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি বিভিন্ন রাজ্যের শীর্ষ নেতৃত্বরা উড়ে আসছেন বাংলায়। টলিউডের প্রথম সারির তারকারা...

কী ভাবে সাজছে মোদির ব্রিগেড মঞ্চ

নিজস্ব সংবাদদাতা : জোর কদমে চলছে বিজেপির ৭ মার্চের ব্রিগেড-প্রস্তুতি। ব্রিগেডে প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।